মিরসরাইয়ে ভয়াবহ ট্রেন দূর্ঘটনা, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।

কমিটির আহ্বায়ক করা হয়েছে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনছার আলীকে। এছাড়া বাকি সদস্যরা হলেন, বিভাগীয় নির্বাহী প্রকৌশলী-১ আব্দুল হামিদ, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার জাহিদ হাসান, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমানডেন্ট রেজানুর রহমান ও রেলওয়ের বিভাগীয় মেডিকেল অফিসার আনোয়ার হোসেন।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির আহ্বায়ক আনছার আলী। তিনি বলেন, রেলওয়ের পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করতে আমাকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে এরই মধ্যে কাজ শুরু করেছি।

উল্লেখ্য, দুপুর ১টার দিকে উপজেলার পূর্ব খৈয়াছড়া গ্রামের ঝরনা এলাকার রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ১০ জন ও হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান। হতাহতদের বাড়ি চট্টগ্রামের  হাটহাজারী উপজেলায়।

সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) খোরশেদ আলম জানান, তাদের সবার বাড়ি হাটহাজারী উপজেলায় বলে জানতে পেরেছি। নিহতদের মরদেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের পরিচয় শনাক্তে কাজ চলছে।

তিনি বলেন, ট্রেনের ইঞ্জিনটি মাইক্রোবাসকে টেনে প্রায় আধা কিলোমিটার সামনে বড় তাকিয়া স্টেশনের কাছাকাছি এলাকায় নিয়ে গেছে। তবে ফায়ার সার্ভিস জানিয়েছে,  দুর্ঘটনার সময় ট্রেনটি মাইক্রোবাসটিকে ১ কিলোমিটার পর্যন্ত টেনে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published.