ফেসবুককে ১৯ কোটি টাকা জরিমানা

ভোরের টেকনাফ ডেস্ক:: বিদ্বেষমূলক বক্তব্য আইন ভাঙার অভিযোগে ফেসবুককে ১৯ কোটি ৪৪ লাখ টাকা জরিমানা করেছে জার্মানি। দেশটির কর্মকর্তাদের অভিযোগ, রিপোর্ট করার পরও সামাজিক যোগাযোগমাধ্যমটি অবৈধ কনটেন্ট সরায়নি।

দ্য ফেডারেল অফিস অফ জাস্টিস এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৮ সালের প্রথম ছয় মাসের জন্য ফেসবুক যে প্রতিবেদন প্রকাশ করেছে সেখানে অভিযোগের ভগ্নাংশ মাত্র দেখানো হয়েছে।

জার্মান কর্তৃপক্ষের দাবি, ফেসবুক যে প্রতিবেদন প্রকাশ করে তা অসম্পূর্ণ। এতে অবৈধ কনটেন্টের অভিযোগগুলো কীভাবে বিবেচনা করে সে বিষয়ে বিস্তারিত কিছু থাকে না। এ ছাড়া অভিযোগের পর তার জবাবে সঠিক তথ্য দেয় না ফেসবুক কর্তৃপক্ষ।

প্রযুক্তি বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট সিনেট জানিয়েছে, জার্মানির ‘নেটওয়ার্ক এনফোর্সমেন্ট অ্যাক্ট’ অনুযায়ী, ফেসবুকের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকে প্রতি ছয় মাস অন্তর অবৈধ কনটেন্ট ঠেকাতে তাদের কার্যবিধির প্রতিবেদন প্রকাশ করতে হয়।

📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *