বাংলাদেশে গুগল ম্যাপের ৩ নতুন ফিচার

ভোরের টেকনাফ ডেস্ক:: বৈশ্বিক সুবিধা থেকে আঞ্চলিক সুবিধায় পথচলা শুরু করল গুগল। তাদের ম্যাপে বাংলাদেশের জন্য তিনটি নতুন ফিচারের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এই মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান।

গুগল গত কয়েক মাস ধরে তাদের ম্যাপে বিশ্বব্যাপী নতুন নতুন সব ফিচার যুক্ত করছে। কয়েকটি ইতিমধ্যে বাংলাদেশের ব্যবহারকারীরা আপডেট পেয়েছেন।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে নতুন ফিচারের কথা জানায় গুগল। প্রতিষ্ঠানটি বলছে, তারা ম্যাপে বাংলাদেশের ৫০ হাজার কিলোমিটারের বেশি পথ যুক্ত করেছে। আছে ৮ মিলিয়ন ভবন।

নতুন ফিচারের মধ্যে বাইকারদের জন্য নতুন নেভিগেশন মোড রাখা হয়েছে। আগে গন্তব্যে পৌঁছানোর সময় বুঝতে বাইকারদের আনুমানিক হিসাবের ওপর ভরসা রাখতে হতো। কিন্তু নতুন ফিচারে গুগল প্রয়োজনীয় ‘প্রায় সঠিক’ সময় দেখাবে। যাত্রা শুরুর আগে স্ট্রিট ভিউ ইমেজের মাধ্যমে নির্দেশনাও আসবে।

আরেকটি ফিচার হচ্ছে বাংলা ‍যুক্তকরণ। স্থানীয় ভাষায় টার্ন-বাই-টার্ন ভয়েস নেভিগেশন সুবিধা রাখা হয়েছে। এখন থেকে রাস্তা এবং সব জায়গার নাম গুগল আপনাকে বাংলায় বলে দেবে।

তৃতীয় ফিচারটি নিরাপত্তা বিষয়ক। গুগল যাকে বলছে ‘স্টে সেফার’ এবং ‘সেট অফ-রুট অ্যালার্টস।’

গন্তব্য সার্চ করার পর আপনি নির্দেশনা পাবেন, গুগলের দেখানো পথ থেকে আপনার গাড়ি .০৫ কিলোমিটার উল্টো দিকে চলে গেলে আপনার ফোনে সংকেত আসবে।

যেকোনো স্থানে বসে বন্ধু কিংবা পরিবারের সঙ্গে আপনার অবস্থান শেয়ার করতে পারবেন।

📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!