সাশ্রয়ী দামে ব্লকচেইন ফোন আনল এইচটিসি

ভোরের টেকনাফ ডেস্ক:: কম দামে নতুন ব্লক চেইন স্মার্টফোন বাজারে এনেছে এইচটিসি। তাইওয়ানের কোম্পানিটির এক্সোডাস ওয়ান মডেলেরই সাশ্রয়ী সংস্করণ নতুন এ ফোনটি।

শনিবার বার্লিনে এক্সোডাস ওয়ান এস বাজারে আনে এইচটিসি। স্মার্টফোনটি আকারে এক্সোডাস ওয়ানের তুলনায় কিছুটা ছোট। স্ন্যাপড্রাগন ৪৩৫ এর ফোনটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৮.১। স্ক্রিন ৫.৭ ইঞ্চি এইচডিপ্লাস। র‍্যাম ৪ জিবি এবং স্টোরেজ থাকছে ৬৪ জিবি। ফোনটির সঙ্গে থাকছে মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি হেডফোন জ্যাক।

এইচটিসি জানায়, নতুন ফোনটিতে ক্রিপ্টোকারেন্সি নিয়ে বেশ কিছু ফিচার থাকছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ডিজিটাল মুদ্রার লেনদেন এবং ধার দেওয়া-নেওয়ার কাজ করতে পারবেন। বিটকয়েন ব্লকচেইন সংরক্ষণের জন্য স্মার্টফোনটিতে ৪০০ গিগাবাইটের একটি মেমোরি কার্ডও থাকছে।

গত বছর বাজারে আসা এক্সোডাস ওয়ানের দাম ৬৯৯ ডলার। আর নতুন ফোনটির ক্ষেত্রে দাম রাখা হয়েছে ২৪৪ ডলার, যা আগের সংস্করণটির দামের অর্ধেকেরও কম।

ক্রেতাদের ব্লকচেইন-বান্ধব ফোনের দিকে আকৃষ্ট করতেই এমন সাশ্রয়ী দামে ফোনটি বাজারে আনে এইচটিসি। এ ছাড়া দামি স্মার্টফোনের ভিড়ে ক্রেতা টানতেও এমন সেট তৈরির উদ্যোগ নেয় কোম্পানিটি।

শনিবার থেকে ইউরোপ, তাইওয়ান, সৌদি আরব, আরব আমিরাতে অনলাইনে অর্ডার করা যাচ্ছে নতুন ফোনটি। পরবর্তীতে অন্যান্য দেশেও কিনতে পারা যাবে এটি।


📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *