জলদস্যু ও অস্ত্রের কারিগরদের মধ্যস্থতাকারী সাংবাদিক আকরাম সংবর্ধিত

ভোরের টেকনাফ ডেস্ক:: তালিকাভুক্ত জলদস্যু, অবৈধ অস্ত্রধারী ও অস্ত্র তৈরীর কারিগরদের আত্মসমর্পনে মধ্যস্থতা করে সংবর্ধিত হলেন আনন্দ টিভির চট্টগ্রাম ব্যুরো অফিস ইনচার্জ ও কক্সবাজারের পেকুয়ার কৃতি সন্তান সাংবাদিক এমএম আকরাম হোসাইন।
শনিবার (২৩ নভেম্বর) দুপুরে মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন পরিষদের মাঠে অনুষ্ঠানে তাকে সংবর্ধিত করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

ওই অনুষ্ঠানে বিভিন্ন ব্রান্ডের ১৫৫ টি অস্ত্র, ২৭৫ টি গুলিসহ সাগর উপকূলের ১২ বাহিনীর ৯৬ সদস্য আত্মসমর্পণ করে। সেখানে শীর্ষস্থানীয় ১২ জন অস্ত্র তৈরীর কারিগরও রয়েছে।
২০১৮ সালের ২০ অক্টোবর মহেশখালীতে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদসহ আত্মসমর্পণ করা ৪৩ জলদস্যুর মধ্যে ৩৭ জনকে সাংবাদিক এমএম আকরাম হোসাইন মধ্যস্থতা করেন। সরকারীভাবে তারা প্রতিজন ১ লক্ষ টাকা করে আর্থিক অনুদানও পেয়েছে।
এছাড়া গত ১৬ ফেব্রুয়ারী ইয়াবা ও অস্ত্রসহ টেকনাফে আত্মসমর্পণ করে ১০২ জন ইয়াবা কারবারি। সেটিও এমএম আকরাম হোসাইন মধ্যস্থতা করেন। ওই সময় তিনি চ্যানলে টোয়েন্টিফোরের বিশেষ প্রতিবেদক ছিলেন।
আত্মসমর্পণ অনুষ্ঠানেরর গেস্ট অব অনার ছিলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার -১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান।
এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, মহেশখালীর ইউএনও জামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার পাশা, মেয়র মকছুদ মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফ বাদশা, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি সাংবাদিক তোফায়েল আহমদ, ওসি প্রভাষ চন্দ্র ধরসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিটিভির কক্সবাজার প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল। (ukhiya news)
📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!