আরেকটু হলেই লারার মতো ৪০০ করে ফেলতেন ওয়ার্নার!

ভোরের টেকনাফ ডেস্ক:: অজি অধিনায়ক টিম পেইনের ওপর ওয়ার্নার ভক্তরা চটে যেতেই পারেন। আর কিছুক্ষণ সময় দিলেই ব্রায়ান লারার সেই বিখ্যাত ৪০০ রানের ইনিংস ছুঁয়ে ফেলতে পারতেন ডেভিড ওয়ার্নার। কিন্তু বেরসিক টিম পেইন তার আগেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেন। পাকিস্তানের অনেক হাঁকডাক শোনা গেলেও মাঠের খেলা আসলে দেখিয়েছেন অজি ওপেনার। খেলেছেন ৩৩৫* রানের চোখ ধাঁধানো অপরাজিত ইনিংস! জবাবে ব্যাটিং বিপর্যয়ে পড়ে গেছে পাকিস্তান।

অ্যাডিলেডে দিবা-রাত্রির এই টেস্টে টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। সিদ্ধান্তটা যে অক্ষরে অক্ষরে সত্যি ছিল, তা প্রমাণ করে দেন ডেভিড ওয়ার্নার। দলীয় ৮ রানে জো বার্নসকে (৪) তুলে নিয়ে পাকিস্তান অন্য কিছু ইঙ্গিত দিলেও আসলে সব ম্লান হয়ে যায় বল টেম্পারিং কেলেঙ্কারি পেছনে ফেলে দুর্দান্তরূপে মাঠে ফেরা ওয়ার্নারের কাছে। এই মারকুটে ওপেনার ১৫৬ বলে সেঞ্চুরি, ২১২ বলে দেড়শ, ২৬০ বলে ডাবল সেঞ্চুরি, ৩৩০ বলে আড়াইশ এবং ৩৮৯ বলে স্পর্শ করেন ট্রিপল সেঞ্চুরি। তার ৪১৮ বলে ৩৩৫ রানের ইনিংসে ছিল ৩৯টি চার এবং একটিমাত্র ছক্কা।

ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে ২৩৮ বলে ১৬২ রানের ইনিংস খেলেন টেস্ট ক্রিকেটের প্রথম ‘কনকাশন সাব’ মার্নাস লাবুশানে। শাহিন আফ্রিদির বলে লাবুশানে বোল্ড হলে ভাঙে ৩৬১ রানের দ্বিতীয় উইকেট জুটি। সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের সঙ্গে তৃতীয় উইকেটে ১২১ এবং ম্যাথু ওয়েডের সঙইগে ৯৯* রানের চতুর্থ উইকেট জুটি গড়েন ওয়ার্নার। স্মিথ ৩৬ রানে আফ্রিদির শিকার হন। ৩৮* রানে অপরাজিত থাকেন ওয়েড। অবশেষে ৩ উইকেটে ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইতিমধ্যেই ২২ রানে ২ উইকেট হারিয়েছে পাকিস্তান।


📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!