মমতা-মোদি বৈঠক: সিএএ-এনআরসি ভেবে দেখার পরামর্শ মমতার

ভোরের টেকনাফ ডেস্ক::

দুই দিনের সফরে কলকাতা এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় বিমান বাহিনীর আমন্ত্রণে কলকাতা নেমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি।

সিএএ-এনআরসি নিয়ে চলমান বিতর্ক ও প্রতিবাদের মধ্যেই ভারতীয় প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর এই বৈঠক বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে বিশ্লেষকরা।

শনিবার দুপুরে এই বৈঠক প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বলেছেন, উনি যেহেতু শহরে, তাই এটা সৌজন্য সাক্ষাৎ। আমি প্রধানমন্ত্রীকে বলেছি- এই রাজ্যের মানুষ এনপিআর, এনআরসি আর সিএএ মানছে না।  সরকার যাতে আর একবার ভেবে দেখে।

জবাবে, দিল্লিতে গিয়ে এ বিষয়ে কথা বলতে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে ভারতীয় বিমান বাহিনীর অনুষ্ঠানে কলকাতা পৌঁছালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং দলের কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা।

এদিকে বিমানবন্দরের বাইরে প্রধানমন্ত্রীর উদ্দেশে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। বিমানবন্দর থেকে তার রাজভবন অবধি যাত্রাপথেও চলেছে প্রতিবাদ কর্মসূচি। নিরাপত্তার মধ্যেও শতাধিক প্রতিবাদীকে দেখা গিয়েছে বিক্ষোভ প্রদর্শন করতে।

অপরদিকে, প্রধানমন্ত্রীর সফর নিশ্ছিদ্র করতে চেষ্টার কমতি রাখেনি কলকাতা পুলিশ।  কয়েকটি সংগঠন প্রধানমন্ত্রীকে ‘গো ব্যাক’ প্ল্যাকার্ড দেখানোর কর্মসূচি নিয়েছে।

সূত্র: এনডিটিভি


📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *