৪৭ বছর পর চট্টগ্রাম-৮ ফিরে পেল আ.লীগ

ভোরের টেকনাফ ডেস্ক::

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ জয়লাভ করেছেন। আজ সোমবার রাতে নগরীর জিমনেসিয়ামের নিয়ন্ত্রণ কক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান ফল ঘোষণা করেন। এর মাধ্যমে চট্টগ্রাম-৮ আসনটি ৪৭ বছর পর আবারও আওয়ামী লীগের দখলে আসল। এর আগে ১৯৭৩ সালের ৭ মার্চ বাংলাদেশের প্রথম জাতীয় সংসদ চট্টগ্রাম-৮ আসনের নির্বাচনে (তৎকালীন চট্টগ্রাম-৭ আসন) এমএ মান্নান নির্বাচিত হন। তারপর থেকে আর জয়ের মুখ দেখেনি তারা।

আজ সকাল নয়টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল পাঁচটা পর্যন্ত।

নির্বাচনে ১৭০ কেন্দ্রে নৌকা প্রতীকে মোছলেম উদ্দিন আহমদ পান ৮৭ হাজার ২৪৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে আবু সুফিয়ান পান ১৭ হাজার ৯৩৫ ভোট।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত এ নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ছয়জন। অন্য প্রার্থীদের মধ্যে বিএনএফের আবুল কালাম আজাদ পান ১ হাজার ১৮৫, ন্যাপের বাপন দাশগুপ্ত পান ৬৫৬ ভোট, স্বতন্ত্র এমদাদুল হক ৫৬৭ ভোট ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মো. ফরিদ উদ্দিন ৯৯২ ভোট পান।

এদিকে উপনির্বাচনে ভোট গ্রহণ স্থগিতের দাবি জানিয়ে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান বলেন, ‘মোট ১৭০টি কেন্দ্রের মধ্যে অলমোস্ট সব কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না।’

বিএনপির অভিযোগ অস্বীকার করে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, স্বতঃস্ফূর্ত নির্বাচন হয়েছে। সবার অংশগ্রহণে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *