ইরানের কাছে ক্ষমা চেয়ে ১০ হাজার মার্কিন নাগরিকের চিঠি

ভোরের টেকনাফ ডেস্ক:: ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আগ্রাসনের জন্য দুঃখপ্রকাশ ও ক্ষমাপ্রার্থনা করে একটি চিঠি পাঠিয়েছে কোড পিংক নামের একটি মার্কিন শান্তিবাদী সংগঠন। এতে যুক্তরাষ্ট্রের অন্তত ১০ হাজার মানুষ সই করেছেন। খবর ইরানি নিউজ সাইট পার্সটুডের।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরানি ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার সিদ্ধান্তটিকে কাণ্ডজ্ঞানহীন ও বর্বর উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছে সংগঠনটি।ইরানের জনগণের উদ্দেশে পাঠানো কোড পিংকের এই চিঠিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের জনগণ সবসময় শান্তি এবং নিরাপত্তার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তাই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্তের জন্য আমরা ক্ষমাপ্রার্থনা করছি।এতে বলা হয়েছে, ট্রাম্পের আগ্রাসন বন্ধের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়ার চেষ্টা করব আমরা। পাশাপাশি ইরানিদের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে ইরানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক শুরু করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেব আমরা।এই চিঠিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্রের জনগণ ইরানের সঙ্গে যুদ্ধ চায় না। আমরা শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করতে চাই। দয়া করে আপনারা আমাদের বন্ধুত্বের হাতকে গ্রহণ করুন। যারা ঘৃণা এবং অশান্তি বাড়াচ্ছে, তাদের ওপর শান্তিবাদীদের জয় হোক।যুক্তরাষ্ট্রের এই শান্তিবাদী সংগঠন ইংরেজি ও ফারসি ভাষায় চিঠিটি পাঠিয়েছে। পাশাপাশি এর একটি ভিডিও সংস্করণও পাঠানো হয়েছে বলে উল্লেখ করেছে ইরানের এই শীর্ষস্থানীয় নিউজ সাইট।
📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *