করোনাভাইরাসে সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ৫৩ হাজার

ভোরের টেকনাফ ডেস্ক::

প্রায় সমগ্র বিশ্বকে আক্রান্ত করেছে কোভিড-১৯ করোনাভাইরাস। সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন এবং মারা গেছে ৫৩ হাজার ১৯০ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে, সারাবিশ্বের ২০৪ টি দেশ ও অঞ্চল করোনায় আক্রান্ত হয়েছে।

বিগত কয়েকদিনের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় সর্বাধিক করোনায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। ২২ হাজার ৮৭৪ জন আক্রান্ত, প্রায় সাতশ। করোনা আউটব্রেক করার পর থেকে এখন পর্যন্ত দেশটির মোট আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ লাখ ৩৭ হাজার ৮৭৭ জন। যুক্তরাষ্ট্রে মোট মৃত্যূ হয়েছে ৫ হাজার ৭১৮ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইউরোপের ইটালি, স্পেন, যুক্তরাজ্য, ফ্রান্সে আক্রান্ত ও মৃত্যুর হার কমছে না। মৃতের দিক থেকে প্রথম দুটি দেশই ইউরোপের ইটালি ও স্পেন। ইটালিতে মোট মৃত্যু ১৩ হাজার ৯১৫, স্পেনে ১০ হাজার ৯৬ জন। আগেরদিনের ধারাবাহিকতায়  গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ৫৬৯ জন।

গতকাল আবার জার্মানি আউটব্রেক করেছে। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ১৬৬ জন। বেলজিয়াম, নেদারল্যান্ডও পিছিয়ে নেই মৃতের হারের দিক থেকে। গতকাল তুরস্কে মারা গেছে ৭৯ জন। করোনাভাইরাস ইরানে তার ধারাবাহিকতা ধরে রেখেছে। গতকালও ইরানে মৃত্যু হয়েছে ১২৪ জন। ইরানে মোট মৃত্যু ৩ হাজার ১৬০জন।

📕সংবাদটি লাইক এবং শেয়ার করুন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *