৫৬ দিনে ৪ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মারোত’

ভোরের টেকনাফ ডেস্ক::
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না…ও বন্ধু। উপ-মহাদেশের বিখ্যাত শিল্পি ভুপেন হাজারিকার এ গান হয়তো আজও কিছু মানুষের মনে নাড়া দেয়। তারই প্রমান টেকনাফ এর স্বেচ্ছাসেবী সংগঠন মারোত।
বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে যখন কক্সবাজার এক প্রকার অচল। ঠিক তখনি শহরের ছিন্নমুল ও অসহায় ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করছে মানসিক রোগীদের তহবিল মারোত । প্রতিদিন অর্ধশতাধিক থেকে শতাধিক অসহায় ভাসমান মানুষকে খাবার দেয়া হয়। করোনার গত ৬০ দিনে তারা শহরের ৪ হাজার ১০০ ছিন্নমুল, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন।

একইভাবে মংগলবার (১৯ মে) দুপুরের খাবার পেয়েছেন প্রায় অর্ধশতাধিক মানুষ। তারা বলছেন, কক্সবাজার জেলায় আরও বড় বড় সামাজিক সংগঠন রয়েছে। তারা কিন্তু এ সংকটে এগিয়ে আসেনি। শুধু মারোত খাবার পরিবেশন করে যাচ্ছে। প্রতিদিনই মারোতর খাবারের অপেক্ষায় থাকে।
সামাজিক দায়িত্ববোধ থেকে করোনা মহামারীতে অসহায় মানুষের পাশে দাড়ানোর কথা জানিয়ে মারোত কেন্দ্রীয় কমিটির সভাপতি , বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার ১ম সহসভাপতি আবু সুফিয়ান বলেন, করোনা গত ১৭ ই মার্চ থেকে লকডাউন এর কারণে সমস্ত হোটেল – রেষ্টুরেন্ট বন্ধ। এই সময়ে যারা রান্না করতে পারেনা, যাদের থাকার মত নির্দিষ্ট কোন যায়গা নেই, মানসিক ভারসাম্যহীন ভবগুরে মানুষের জন্য চরম সংকট। কয়েকদিন পর্যন্ত উপোস ছিল। ২৫ শে মার্চ অধ্যাপক সন্তোষ কুমার শীল এর নের্তৃত্বে মারোত এর নের্তৃবৃন্দ জরুরী তহবিল সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে । সে থেকে ক্ষুদ্র আয়োজন নিয়ে আজ ৫৫ তম দিনে এসব মানুষকে খাবার দিতে পেরেছি। শুধু ভেবেছি আমাদের দেখে অনেকে এগিয়ে আসবে। আমাদের কার্যক্রম চলমান দেখে মাঝে কয়েকটি সংগঠন/ ব্যাক্তি বিচ্ছিন্নভাবে কয়েকবেলা খাবার বিতরণ করেছে, তাদেরকেও ধন্যবাদ জানাই, অসহায় মানুষের পাশে থাকার জন্য । সে জায়গা থেকে এখনো এসব মানুষের মাঝে রান্না করে খাবার বিতরণ অব্যাহত রেখেছি। ইন্সাল্লাহ পুরো রমজান চলমান থাকবে। উল্লেখ করতে হয় মানসিক রোগীদের জন্য ঈদের নতুন কাপড় বিতরণ করা হবে, এতে কেউ অংশ নিতে চান যোগাযোগ করতে পারেন। মারোত কেন্দ্রীয় কমিটি। হাকিম আলি মার্কেট।

💝সংবাদটি লাইক এবং শেয়ার করুন…

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *