মৃতের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ছাড়ালো

ভোরের টেকনাফ ডেস্ক::

মহামারি করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ছাড়ালো। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ৬৭০ জন। আর আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৭৪ হাজার ১১১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৪০ হাজার ৬৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ১ হাজার ৮১৩ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৪৬০ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৪০ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ৭২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩১ হাজার ১৩৯ জন।

এছাড়া ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ৫৯৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৮২ হাজার ৯৪২ জন। স্পেনে করোনায় ২৭ হাজার ১১৮ জনের মৃত্যু ও ২ লাখ ৮৩ হাজার ৮৪৯ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৯২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।


💝সংবাদটি লাইক এবং শেয়ার করুন…

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *