ওষুধ নয় করোনা মরবে গরম পানিতে

ভোরের টেকনাফ ডেস্ক::

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্ব আজ অচল। স্থবির হয়ে পড়েছে সব দেশের অর্থনীতি। এছাড়া আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রুখতে প্রায় দেশ এখনো লকডাউনে। তারপরেও দমানো যাচ্ছে না করোনাকে। ক্রমান্বয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

মূলত পুরো বিশ্বে করোনার কোন প্রতিষেধক তৈরি না হওয়ায় ভাইরাসটি একের পর এক গ্রাস করছে নতুন নতুন প্রাণ। তবে করোনা থেকে বাঁচতে, দূরে থাকতে কত কিছুই না করছি আমরা। কত ধরণের ওষুধই না খাচ্ছি।

এছাড়াও শারীরিক দূরত্ব বজায় রাখা, বাইরে না যাওয়া, বারবার হাত পরিষ্কার করা, মাস্ক ব্যবহারের মতো অনেক অভ্যাস তৈরি করে নিচ্ছি বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী। এরপরও করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

তবে এবার জানা গেলো করোনা থেকে বাঁচার কার্যকরী একটি উপায়, যেহেতু এখনও এর কোন প্রতিষেধক আসেনি, সেহেতু এই ভাইরাসে আক্রান্ত হলে নিজেকে রক্ষা করতে দরকার গরম পানি, এমনটা জানিয়েছেন জার্মান চিকিৎসকরা।

তাদের মতে, করোনা হলে ওষুধ নয় দরকার গরম পানি। বেশ কিছুদিন ধরে রোগীদের এমন পরামর্শ দিয়ে আসছেন তারা।

তাদের পরামর্শে গরম পানিতে যেভাবে প্রতিকার পাবেন জেনে নিন:

• গলায় খুসখুসে ভাব দূর করতে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান সমৃদ্ধ আদা আর মধুর সঙ্গে গরম চা পান করুন

• হালকা গরম পানিতে লেবুর রস মিশিয়ে পান করুন

• এক চা চামচ পাতি লেবুর রসের সঙ্গে সমপরিমাণ মধুর মিশ্রণ দিনে দু’বার করে খান। এই মিশ্রণ গলার ভেতরের সংক্রমণ দ্রুত কমাতে সাহায্য করে, সঙ্গে গরম পানি মিশিয়ে নিন।

• সর্দি-কাশির সমস্যায় গরম পানির সঙ্গে লবণ মিশিয়ে নিয়ে দিনে দু’বার ভাপ নিন। নাক ও বুকে জমে থাকা কফ বের হয়ে যাবে। যে কোনো জীবাণুর সংক্রমণ দূর করতেও এই গরম পানির ভাপের জুড়ি নেই।


💝সংবাদটি লাইক এবং শেয়ার করুন…

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *