টেকনাফে ঈদুল আজহা উপলক্ষে মানসিক রোগিদের সাথে আনন্দ ভাগাভাগি করেছে মারোত

সন্তোষ কুমার শীল::

মানসিক রোগিরা যাতে ঈদুল আজহা র আনন্দ উল্লাসে মেতে থাকতে পারে তার জন্য মানসিক রোগিদের মধ্যে নতুন কাপড় বিতরণ করেছে টেকনাফের স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগিদের তহবিল (মারোত) ।

আনন্দ ভাগাভাগির এই উৎসবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল। সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপদেষ্টা সাইফুল হাকিম সহ সভাপতি ঝুন্টু বড়ুয়া, জয়েন্ট সেক্রেটারী মোবারক হোসেন ভূঁইয়া। সাধারণ সম্পাদক রাজু পালের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, কামাল হোসেন, মোশাররফ হোসেন, হারুনুর রশীদ, আয়ুব আলী,একরাম ও মুন্না।নতুন কাপড় বিতরণ প্রসঙ্গে সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল বলেন, ঈদুল আজহা একটি পবিত্র উৎসব। ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে নিজেদের পশুত্বকে দূরীভূত করার মানসে এধরণের ধর্মীয় অনুষ্ঠান অত্যন্ত গুরুত্ব বহন করে। সেই আনন্দের অংশীদার হয়ে মানসিক রোগিরাও যাতে উৎফুল্লতায় মেতে উঠতে পারে তার জন্যই মারোতের এই প্রচেষ্টা। মানসিক রোগিরা স্বজন হারা হলেও তারা অনুভবে যেন সেটা না আসে তার জন্যই আমাদের এইপ্রয়াস। করোনা কালীন তাদের খাবারের দায়িত্ব নিয়ে তাদেরকে বাঁচিয়ে রাখার আপ্রান চেষ্টা আমরা করেছি।সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন প্রতিবছরের মতো নিয়মিত আয়োজনের অংশ হিসেবে চলমান থাকবে আমাদের কাপড় বিতরণ কার্যক্রম। মানসিক রোগিদের সুস্থ সুন্দর জীবন যাপনের অভিপ্রায়ে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। মানুষের যে পাঁচটা মৌলিক চাহিদা রয়েছে অন্ন, বস্ত্র,বাসস্থান, শিক্ষা, চিকিৎসা তার মধ্যে মানসিক রোগিদের তিনটি প্রধান চাহিদা অন্ন, বস্ত্র, ও চিকিৎসা সেবা নিয়ে মারোত দীর্ঘদিন যাবত কার্যক্রম চালাচ্ছে। ভবিষ্যতে বাসস্থান তথা পুর্নবাসনের ও পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে প্রায় একুশ জন মানসিক রোগিকে বিভিন্ন প্রক্রিয়ায় তাদের পরিবারের কাছে স্বজনের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছে। সবার সহযোগিতা ও সহমর্মিতা পেলে মারোত আরো এগিয়ে যাবে।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণে একটি অঙ্গীকারবদ্ধ সংবাদ মাধ্যম। দৈনিক ভোরের টেকনাফ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *