টেকনাফে ২বিজিবি কতৃক আগষ্ট মাসে রেকর্ড সংখ্যক মাদক উদ্বার

হাবিবুল ইসলাম হাবিব::

টেকনাফ-মায়ানমার সীমান্তের প্রায় সবকটি প্রবেশদ্বার থেকে ২বিজিবি ব্যাটালিয়নের সদস্যদের চলতি বছরের গত আগষ্ট মাসে অভিযান চালিয়ে ২৯কোটি ৩৯লক্ষ ৪৮হাজার ৪শ ২৫টাকা মূল্যমানের বিপূল পরিমাণ ইয়াবা, ফেন্সিডেল ও চোরাইপণ্যসহ জব্দ ও ২২জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়েছে।
২বিজিবি’র সূত্রমতে, চলতি বছরে ১লা আগষ্ঠ হতে ৩১ আগষ্ঠ পর্যন্ত টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন বিওপি, চেকপোস্ট, আউটপোস্ট ও ব্যাটালিয়ন সদর টহল দলের সদস্যরা নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৩টি মামলায় ৯লাখ ৬৩হাজার ২শ ৭৯পিস ইয়াবা জব্দ করে। তম্মধ্যে ১লাখ ৭৯হাজার ২শ ৩৯পিসসহ ১৮জনকে আটক এবং অবশিষ্ট ৭লাখ ৮৪হাজার ৪০পিস পরিত্যক্ত অবস্থায় মালিকবিহীন উদ্ধার করে।

অপরদিকে, ১টি মামলায় ১শ ২৪ বোতল ফেন্সিডেলসহ ১ পাচারকারীকে আটক করা হয়। এছাড়া অন্যান্য চোরাইপণ্যের ৬টি মামলায় ৩জনকে আটক করা হয়। তবে এই মাসে আগ্নেয়াস্ত্র জাতীয় কিছুই আটক করা হয়নি।
এদিকে উপরোক্ত সত্যের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) বলেন, মাদকের বিরুদ্ধে জিরু টলারেন্স
সরকারের এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে টেকনাফ সীমান্তকে মাকদমুক্ত করে গড়ে তুলতে বদ্ধপরিকর ২বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *