করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় ৯৭ হাজারের বেশি রোগী শনাক্ত ভারতে

 

ভারতে একদিনেই রেকর্ড ৯৭ হাজার ৫৭০ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

টানা এক মাস ধরে দেশটিতে প্রতিদিনই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে। জানুয়ারিতে প্রথম আক্রান্ত ব্যক্তির খোঁজ পাওয়ার পর থেকে শনিবার পর্যন্ত ভারতে মোট ৪৬ লাখ ৫৯ হাজারের বেশি রোগী শনাক্ত হল।

শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাভাইরাসে আরও এক হাজার ২০১ জনের মৃত্যুর খবরও নিশ্চিত করেছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

এ নিয়ে দেশটিতে ভাইরাস ৭৭ হাজার ৪৭২ জনের প্রাণ কেড়ে নিল।

শনাক্ত রোগী সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে থাকা ভারতে করোনাভাইরাসে মৃত্যু কেবল ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের চেয়েই কম।

দেশটিতে কেবল মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে। পশ্চিমাঞ্চলীয় এ রাজ্যে সরকারি হিসাবে আক্রান্তও অতিক্রম করেছে ১০ লাখের ঘর। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২৪ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে।

অন্ধ্র প্রদেশে শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে ৫ লাখ ছুঁইছুঁই, তামিল নাডুতে ৪ লাখ ৯১ হাজার। চার লাখ ৪০ হাজারের বেশি রোগী নিয়ে কর্নাটকের অবস্থান চতুর্থ।

উত্তর প্রদেশে গত কয়েকদিন ধরে দৈনিক সাড়ে ছয় হাজারের বেশি রোগী শনাক্ত হচ্ছে। ভারতের রাজধানী দিল্লিতেও সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে।

ভাইরাস তামিল নাডুতে এখন পর্যন্ত ৮ হাজার ২৩১ জনের প্রাণ কেড়ে নিয়েছে। কর্নাটকে মৃত্যু ছাড়িয়েছে যথাক্রমে ৭ হাজার; অন্ধ্র প্রদেশ ও দিল্লি মিলিয়ে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় নতুন ৩ হাজার ১৫৭ জনের দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে রাজ্যটিতে সরকারি হিসাবেই আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯৬ হাজার ৩৩২।

২৪ ঘণ্টায় আরও ৫৭ জন নিয়ে পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মৃত্যুও ৩ হাজার ৮০০ ছাড়িয়ে গেছে।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *