ঈদগাওতে ধর্ষনের প্রতিবাদে সুজনের মানব বন্ধন

শেফাইল উদ্দিন সদর::

ককসবাজার সদরের ঈদগাঁওতে সুশাসনের উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী ক্রমবর্ধমান নারী নির্যাতনের প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঈদগাঁও থানা শাখা ১০ অক্টোবর সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত মহাসড়কে এ কর্মসূচি পালন করে। কর্মসূচির মূল প্রতিপাদ্য ছিল- সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ। সুজন ঈদগাঁও থানা শাখার সভাপতি মনজুর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ রেজাউল করিমের সঞ্চালনায় আয়োজিত এ মানববন্ধনে ঐক্য ও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সুলতান আহমদ, ঈদগাহ ডায়াবেটিক কেয়ার সেন্টার এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার মোঃ ইউসুফ আলী, ঈদগাঁওর কৃতি সন্তান অধ্যাপক মমতাজ উদদীন আহমদ মহসিন, ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসন ১, ২ ও ৩ এর এমইউপি নুরজাহান বেগম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঈদগাঁও থানা শাখার সভাপতি শেফাইল উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কক্সবাজার জেলা শাখার সমাজ কল্যাণ সম্পাদক রাবেয়া খানম, ঈদগাঁও ভিলেজ ডক্টরস ফোরামের সহ-সভাপতি ডাক্তার রেহেনা আক্তার (কাজল), ইসলামী আলোচক ও খ্যাতিমান বক্তা মাওলানা এনামুল হক ইসলামাবাদী, বৃহত্তর ঈদগাঁও সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, বৃহত্তর ঈদগাঁও ব্লাড ডোনার এসোসিয়েশন এর আজীবন সদস্য মাহবুবুল আলম মাবু।

সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে ছিলেন অর্থ সম্পাদক সমাজসেবক আবু তৈয়ব চৌধুরী, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শিল্পপতি হুমায়ুন করিম শিকদার ও দপ্তর সম্পাদক সংবাদকর্মী এম, আবু হেনা সাগর

আমন্ত্রিত অতিথিদের মধ্যে মানববন্ধনে অংশ নেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের মেম্বার জান্নাতুল ফেরদৌস, নাপিতখালি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দ করিম, মফস্বলের সাংবাদিক ফোরাম ঈদগাঁও থানা শাখার সহ-সভাপতি শফিউল আলম আজাদ, উপস্থিত ছিলেন দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ওসমান গনি ইলি,
অনলাইন পত্রিকা এসিবি সংবাদ প্রতিনিধি মুজাম্মেল হক, কক্স টাইম সম্পাদক সায়মন সরওয়ার কায়েম, দেশের নিউজ টোয়েন্টিফোর ডটকমের বার্তা সম্পাদক আশফাক উদ্দিন আরাফাত, দৈনিক কক্সবাজার বার্তা প্রতিনিধি মিছবাহ উদ্দিন, দৈনিক গণসংযোগ প্রতিনিধি আলা উদ্দিন, সিটিএন টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি বজলুর রহমান, দৈনিক গণতদন্ত প্রতিনিধি কাউসার উদ্দিন শরীফ, মাওলানা মনজুর আলম, শাহজাহান মনির কোম্পানি, পরিবহন শ্রমিক নেতা মোহাম্মদ ইদ্রিস, ব্লাড ডোনার এসোসিয়েশনের এডমিন আরফাত সানি, ইমরান তৌহিদ রানা প্রমুখ।
এছাড়াও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার সদর উপজেলা শাখার সহ অর্থ সম্পাদক মাহমুদুল করিম গুননু, পরিবেশ বিষয়ক সম্পাদক শফিউল আলম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোহাম্মদ শোয়াইব।

বক্তারা সাম্প্রতিক সময়ে দেশব্যাপী নারী নির্যাতন ও অব্যাহত ধর্ষণের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা বলেন, একমাত্র ইসলামী এবং ধর্মীয় শিক্ষাই জনগণকে অপকর্ম থেকে বিরত রাখতে পারে। তাই নিজেদের সচেতনতার পাশাপাশি অন্যদেরকেও এ ব্যাপারে সচেতন করে তুলতে হবে। বক্তারা এসব অপকর্মের সাথে জড়িত প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *