বলিভিয়ার জালে ব্রাজিলের ৫ গোল

দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে সবচেয়ে সফল দল ব্রাজিল বিশাল জয় দিয়ে ২০২২ বিশ্বকাপ মিশন শুরু করেছে। কাগজ-কলমে যোজন-যোজন পিছিয়ে থাকা বলিভিয়াকে ঘরের মাঠে পাত্তাই দেয়নি সেলেসাওরা। প্রথমার্ধে মার্কিনিয়োস এবং ফিরমিনোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে ফিরমিনো এবং কুতিনহোর গোলে বড় জয় নিশ্চিত করে তিতের দল। সবমিলিয়ে ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত বলিভিয়ার জালে ৫ বার বল জড়িয়েছে ব্রাজিলের ফুটবলারেরা।

ম্যাচের আগে নেইমারকে নিয়ে সংশয় ছিল। পিঠের চোটে ভুগতে থাকা নেইমার এই ম্যাচে খেলবেন কিনা ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তা নিশ্চিত করতে পারেননি কোচ তিতে। তবে শেষ পর্যন্ত সাও পাওলোর করিন্থিনিয়ানস অ্যারেনায় সব শঙ্কা দূরে ঠেলে ম্যাচের শুরু থেকেই খেলেছেন নেইমার।

ম্যাচের ১৬তম মিনিটেই দানিলোর সহায়তায় ব্রাজিলকে এগিয়ে দেন মারকুইনহোস। এরপর ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফিরমিনো। তাকে বল এগিয়ে দেন রেনান লোদি। ম্যাচের ৪৯তম মিনিটে মঞ্চে আবির্ভাব নেইমারের। তবে গোলদাতা হিসেবে নয়; তার সহায়তায় বলিভিয়ার জালে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন রবার্তো ফিরমিনো।

এরপর ৫৪তম মিনিটে হলুদ কার্ড দেখেন থিয়াগো সিলভা। এতে অবশ্য ব্রাজিলের খেলার ধার কমেনি। ৬৬তম মিনিটে প্রতিপক্ষের ভুলে আবারও এগিয়ে যায় ব্রাজিল। আত্মঘাতী গোল করে বসেন কারাসকো। ব্যবধান হয়ে যায় ৪-০। ৭৩তম মিনিটে মঞ্চে আবির্ভাব ফিলিপে কুতিনহোর। দুর্দান্ত ফর্মে থাকা এই বার্সা তারকাকে বল এগিয়ে দেন নেইমার। সেই বল জালে জড়াতে ভুল করেননি কুতিনহো।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *