দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে র‌্যাবের ডিজি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে স্মার্ট এবং সাদাছড়ি বিতরণ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। ৩৬০ জনকে স্মার্ট এবং সাদাছড়ি তুলে দেন এলিট ফোর্সটির প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তরে অনাড়ম্বর আনুষ্ঠানিকতার মাধ্যমে এসব জিনিস বিতরণ করা হয়।

অনুষ্ঠানে র‌্যাবের প্রধান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সুবিধাবঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের একটা বড় সময় তিনি কারাগারে কাটিয়েছেন। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখছি।

‘আমরা সমৃদ্ধ বাংলাদেশ তখনই গড়তে পারবো, যখন সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। এর আওতা থেকে প্রতিবন্ধীরাও বাদ নয়, বরং তাদেরকে শক্তি হিসেবে বিবেচনা করেছেন প্রধানমন্ত্রী।’-যোগ করেন র‌্যাবের মহাপরিচালক।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা অনেক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম, কিন্তু মহামারীর কারণে সেটা সম্ভব হয়নি। আজ কিছু সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে সমবেত হতে পেরেছি, আমাদেরকে সেই সুযোগ করে দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।

মহামারীতে র‌্যাব সুবিধাবঞ্চিত মানুষের পাশে সাধ্যমতো দাঁড়িয়েছে উল্লেখ করে র‌্যাবের প্রধান বলেন, আমরা সবসময় চেষ্টা করেছি সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। ভবিষ্যতেও এ সহায়তার হাত প্রসারিত থাকবে। সেই ধারাবাহিকতায় দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তায় আগামীতে আরও বেশি সংখ্যক স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেসনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারওয়ার, গোয়েন্দা বিভাগের প্রধান লে. কর্নেল সারওয়ার বিন কাশেম, আইন ও গণমাধ্যম শাখার উপপরিচালক মেজর হুসাইন রইসুল আজম, সহকারী পরিচালক সুজয় সরকারসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বিনিমার্ণ বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *