সেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, পৌর আ.লীগ সভাপতি বহিস্কার

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, বিআরডিবির চেয়ারম্যান, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনায় গৌরীপুর পৌর আ.লীগ সভাপতি ও পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন উপজেলা আ.লীগের দফতর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. হেলাল উদ্দিন আহাম্মেদ ও সাধারণ সম্পাদক বিধু ভূষণ স্বাক্ষরিত বহিষ্কার আদেশে পত্র জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, শুভ্র হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে মেয়র রফিকুল ইসলামের নামে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। এ অবস্থায় আ.লীগের প্রাথমিক সদস্য পদটিও বাতিলের সুপারিশ করে ময়মনসিংহ জেলা আ.লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চিঠি দিয়েছে গৌরীপুর উপজেলা আ.লীগ।

মঙ্গলবার সন্ধ্যায় গৌরীপুর উপজেলার বঙ্গবন্ধু চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয় উপজেলা আ.লীগ।

উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে উপজেলা আ.লীগের কার্যকরী কমিটির সভায় সভায় গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দল থেকে অব্যাহতি দিয়ে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের এমপি মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

এদিকে মাসুদুর রহমান শুভ্রকে হত্যার প্রতিবাদে তৃতীয় দিনেও উত্তাল ছিল ময়মনসিংহের গৌরীপুর। হত্যাকারীদের বিচার দাবিতে সোনালী ব্যাংক কৃষ্ণচূড়া চত্বরে গতকাল মঙ্গলবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। অপরদিকে পৌর মেয়রের বাসা-বাড়ি ও দোকানপাটে ভাংচুর-অগ্নিসংযোগের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে গৌরীপুর পৌরসভা।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন জানান, মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে। এছাড়াও মামলায় পৌর মেয়র আ.লীগ নেতা সৈয়দ রফিকুল ইসলামসহ ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে ও অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত গত শনিবার রাত ১০টা নাগাদ গৌরীপুর পৌরসভার পানমহালে মেয়র প্রার্থী হিসাবে গণসংযোগ শেষে আবদুর রহিমের দোকানে নির্বাচনী আলাপ আলোচনা চলাকালে অতর্কিতভাবে হামলা চালিয়ে মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার দুই কর্মীও আহত হন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল। ধন্যবাদ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *