ফের জয় পেলেন ট্রাম্প বিরোধী দুই মুসলিম নারী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোর বিরোধী হিসেবে পরিচিত দুই মুসলিম নারী ডেমোক্র্যাট প্রার্থী ইলহান ওমর ও রাশিদা তালেব ফের কংগ্রেসের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবারের এই নির্বাচনে নিজেদের প্রতিদ্বন্দ্বীদের সহজেই পরাজিত করেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, ইলহান ওমর জিতেছেন মিনেসোটা রাজ্য থেকে এবং রাশিদা তালেব জিতেছেন মিশিগান থেকে।

ইলহান ওমর খুব সহজেই প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ল্যাসি জনসনকে পরাজিত করেছেন। তিনি ৯৭ শতাংশ ভোটারের ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১৬ সালে মিনেসোটা স্টেট পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছিলেন ইলহান।

এদিকে মিশিগানের ১৩তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান প্রার্থী ডেভিড ডুডেনহোয়েফারকে হারিয়ে পুনর্নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী ফিলিস্তিন বংশোদ্ভূত রাশিদা তালিব।

যুক্তরাষ্ট্রে এবারের মধ্যবর্তী নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী প্রতিযোগিতা করেছেন। একটি মুসলিম সংগঠনের দেয়া হিসাবে, মুসলিম প্রার্থীর সংখ্যা ছিল একশর কাছাকাছি।

সোমালি বংশোদ্ভূত ৩৭ বছরের ইলহান ওমর এবং ফিলিস্তিনি বংশোদ্ভূত ৪২ বছরের রাশিদা তালেব ডেমোক্র্যাট দলের প্রার্থী ছিলেন। এরা দু’জনেই প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসীবিরোধী এবং মুসলিমবিরোধী বাগাড়ম্বরের প্রকাশ্য এবং ঘোরতর সমালোচক।

জয়ের পর রাশিদা তালিব জানিয়েছেন, কংগ্রেসে দ্বিতীয় মেয়াদে তিনি কোভিড-১৯ রোধে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেবেন এবং ফিলিস্তিনের মানবাধিকারের প্রতি চাপ অব্যাহত রাখবেন।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল। ধন্যবাদ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *