ঈদগাঁওতে ফ্রান্সবিরুধী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শেফাইল উদ্দিন, ঈদগাঁও::

ঈদগাঁওতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামাবাদ ইউনিয়নের জনগন।
৬ নভেম্বর দুপুর ৩ টায় ঈদগাঁও বাস ষ্টেশনস্থ মহাসড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

জানাযায়,ককসবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের জনগন ফ্রান্সে হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বৃহত্তর ঈদগাঁওয়ের বিভিন্ন শ্রেনী পেশার লোকজন অংশগ্রহণ করেন। ইসলামাবাদ ইউনিয়নের আউলিয়াবাদ ঢালার দোয়ার থেকে ঈদগাঁও বাসস্টেশন হয়ে ইসলামাবাদ শাহ ফকির বাজার এসে সমাবেশের মাধ্যমে শেষ করে।
উক্ত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে
বক্তব্য রাখেন,সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান আযাদ,খোদাইবাড়ি এজি লুৎফুল কবির আদর্শ আলিম মহিলা মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান আজাদ, ঈদগাঁওর সাংবাদিক মিজানুর রহমান আজাদ, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ, ৮নং ওয়ার্ডের এমইউপি আব্দু শুক্কুর, সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী ও শাহ ফকির বাজারের সহ সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম, শ্রমিক লীগের ইসলাম ইউনিয়ন সভাপতি নাছির উদ্দিন জয়, শ্রমিক দলের ইসলামাবাদ ইউনিয়ন সভাপতি নূরুল আজিম, চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা গিয়াস উদ্দিন, হাজী শফিক ইসলামিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা বেলাল উদ্দিন, তরুণ নেতা হাফেজ মুহাম্মদ আলম ও মোঃ ফরিদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বক্তারা ফ্রান্স সরকারের এ সব নোংরামির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা বলেন- ফ্রান্সের সরকার আমার আপনার প্রাণের চেয়েও প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর বিষয়ে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে অন্যতায় কঠোর কর্মসূচি দেয়া হবে। এসময় বক্তারা ফ্রান্সের পন্য বয়কটেরও আহ্বান জানান।
মিছিলে নেতৃত্ব দেন এজি লুৎফুল কবির আদর্শ মহিলা আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওঃ আব্দুর রহমান আজাদ।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল। ধন্যবাদ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *