বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি

বাংলাদেশ সেনাবাহিনীতে ২৬তম ডিএসএসসি (স্পেশাল পারপাস)- এএমসি তে নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ১২ ডিসেম্বর ২০২০ তারিখে।

আবেদনের যোগ্যতা:

বয়স : প্রার্থীদের বয়স ০৭ জানুয়ারি ২০২১ তারিখে অনূর্ধ্ব ৪০ বছর।

শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি), ওজন ৫৯ কেজি (১৩০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে।

মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৫২ মিটার (৫ ফুট), ওজন ৪৯ কেজি (১০৯ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।শিক্ষাগত যোগ্যতা : এফসিপিএস/এফআরসিএস/এমএস/এমডি অথবা সমমান যা বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক স্বীকৃত।

বৈবাহিক অবস্থা : বিবাহিত/অবিবাহিত।

আবেদন করার পদ্ধতি: প্রার্থীরা https://joinbangladesharmy.army.mil.bd  ওয়েবসাইটের মাধ্যমে শুধু অনলাইনে আবেদন করতে পারবে।

আবেদনকারী প্রার্থীরা টেলিটক এসএমএস অথবা VISA ও Master Card অথবা Trust Bank Mobile Money,bKash,Rocket এর মাধ্যমে ১০০০ টাকা আবেদন ফি বাবদ জমা দিতে পারবেন। আবেদন ফি জমা দেয়ার পর তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার কল-আপ লেটার পাওয়া যাবে।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল। ধন্যবাদ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *