সাইকেল চালিয়ে তেঁতুলিয়া থেকে টেকনাফে সেনাসদস্যবৃন্দ

রহমত উল্লাহ::

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর নারীসহ ১০০ সেনা সদস্য বাইসাইকেলে টেকনাফ মেরিন ড্রাইভে পৌছেছেন। ২৪ দিনের মাথায় দেশের বিভিন্ন জেলায় অতিক্রম করেন ১ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে দেশের সর্ব দক্ষিণ সীমান্তে উপজেলার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের অর্থনীতি অঞ্চল সাবরাংয়ে পৌঁছান । এ সময় লাল-সবুজের পোশাকে সজ্জিত সাইক্লিস্ট সেনা সদস্যদের রাস্তার দুই পাশে স্থানীয় লোকজন পতাকা নেড়ে স্বাগত জানায়।

পরে অর্থনীতি অঞ্চলে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কক্সবাজারের রামু ১০ ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাইদি, লে. কর্ণেল সফিউল আলম, সাইক্লিং টিমের লিডার মেজর আসিফ মাহমুদ ও মেজর সাইফুল প্রমুখ। এতে সাইক্লিস্ট টীমের সদস্যরা তাদের অনুভুতি ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তৃতায় ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাইদি বলেন, তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত এই দীর্ঘপথ সাইকেল চালিয়ে শেষ করা বেশ দুঃসাহসিক ও চ্যালেঞ্জিং। বাংলাদেশ সেনা বাহিনীর সাইক্লিং টিম এই দুঃসাহসিক কাজটি সম্পন্ন করে ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। সাইক্লিস্টরা ইতিহাসে এমন একটি দুঃসাহসিক যাত্রার মাধ্যমে সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের চেতনাকে আরও তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা এবং একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন দেশবাসিকে মুগ্ধ ও অনুপ্রানিত করেছে।এসময় সাইক্লিং এক্সপেডিশন সমাপ্ত ঘোষনা করেন এবং আগামী ০৩ ডিসেম্বর কক্সবাজারের জলতরঙ্গে সমাপনী অনুষ্ঠান হবে জানান।

এদিকে ৮ নভেম্বর তেঁতুলিয়ার বাংলাবান্ধা সীমান্তের জিরো লাইনে সেনা বাহিনীর উদ্যোগে মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-এর উদ্বোধনের পর ১০১০ কিলোমিটার পথে যাত্রা শুরু করেন তারা। এসময় টিম লিডারের স্বার্বক্ষনিক দায়িত্বে ছিলেন লে: কর্নেল শফিউল আলম।

শেয়ার করুন !

Daily Vorer Teknaf

সুন্দর আগামী বাস্তবায়নে এটি একটি অঙ্গীকারবদ্ধ অনলাইন সংবাদ মাধ্যম। 'দৈনিক ভোরের টেকনাফ' সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য প্রিয় পাঠকদের প্রতি অনুরোধ করা হল। ধন্যবাদ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *